Wednesday, February 23, 2011

বরিশালের জনসভায় প্রধানমন্ত্রী খাদ্যমূল্য যতই বাড়ুক সমস্যা নেই


                                     
স্টাফ রিপোর্টার, বরিশাল থেকে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খাদ্যের মূল্য যতই বাড়ুক তা নিয়ে সমস্যা নেই, দেশে খাদ্যের নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা জরুরি। এজন্য তিনি দক্ষিণাঞ্চলের প্রতিটি অনাবাদি জমিতে চাষাবাদ করার আহ্বান জানান। দেশের কৃষকরা এবার  ধান, পাটের ন্যায্য দাম পেয়েছে বলে তিনি উল্লেখ করেন। গতকাল বরিশালে আবদুর রব সেরনিয়াবাত সেতুসহ বেশ কয়েকটি উন্নয়নমূলক কাজের উদ্বোধন শেষে এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে দেশের মানুষকে কিছু দিয়ে যায়।
দুপুর আড়াইটায় কীর্তনখোলা নদীর ওপর নির্মিত আবদুর রব সেরনিয়াবাত সেতুর উদ্বোধনের পর অনুষ্ঠিত জনসভায় সভাপতিত্ব করেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র শওকত হোসেন হিরণ। বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, যোগাযোগমন্ত্রী  সৈয়দ আবুল হোসেন, সাবেক চিফ হুইপ আবুল হাসনাত আবদুল্লাহ, উপদেষ্টামণ্ডলীর সভাপতি তোফায়েল আহমেদ, সাবেক খাদ্যমন্ত্রী আমির হোসেন আমু, এডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, এলজিআরডি প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, ধর্ম প্রতিমন্ত্রী মো. শাজাহান, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাসিম, জাতীয় পার্টির কেন্দ্রীয় মহাসচিব রুহুল আমিন হাওলাদার প্রমুখ।
প্রধানমন্ত্রী বলেন, দক্ষিণাঞ্চলের সব উন্নয়ন আওয়ামী লীগ সরকারই করেছে। তার কাছে কোন দাবির প্রয়োজন নেই। একে একে সব উন্নয়নই সম্পন্ন করা হবে। তিনি কুয়াকাটাকে পর্যটন কেন্দ্র করে বিশ্ববাসীর কাছে তুলে ধরার অঙ্গীকার করেন। শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের স্বাধীনতা এনে দিতে পারলেও মানুষের অর্থনৈতিক নিরাপত্তা দিতে পারেননি। তার আগেই তাকে জীবন দিতে হয়েছে। বর্তমান সরকার মানুষের অর্থনৈতিক নিরাপত্তার জন্য প্রাণপণ কাজ করে যাচ্ছে উল্লেখ করে বলেন, এজন্য তাকে যদি তার পিতা, ভাইদের মতো জীবন দিতে হয় তাতেও আপত্তি নেই।
শেখ হাসিনা প্রায় ২৭ মিনিটের বক্তব্যে বরিশালের সেতু, আবদুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, শিক্ষা বোর্ডের নবনির্মিত ভবন এবং বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর উদ্বোধনের কথা উল্লেখ করে বলেন, দক্ষিণাঞ্চলের মানুষের কথা এ সরকার সব সময়ই ভাবে। তিনি বলেন, সমপ্রতি অনুষ্ঠিত পৌর নির্বাচনে ১৯টির মধ্যে ১৮টি পৌর চেয়ারম্যানের পদ আওয়ামী লীগকে দক্ষিণাঞ্চলের মানুষ উপহার দিয়েছে। এর যথাযথ সম্মান তিনি দেবেন বলে অঙ্গীকার করেন। আগামীতে বরিশালে একটি মেরিন একাডেমি, দু’টি স্কুলকে সরকারিকরণ, বরিশাল-পিরোজপুর সড়কের ওপর বেকুটিয়া সেতু, বরিশাল-পটুয়াখালী সড়কের লেবুখালী ব্রিজ নির্মাণ, ভোলায় একটি সার কারখানা নির্মাণসহ একাধিক অঙ্গীকার করেন। বরিশাল বিশ্ববিদ্যালয় একটি পৃথক ভবনে হবে। এ বছরই কাজ শুরু এবং আগামী শিক্ষা বছর থেকে ক্লাস হবে বলে প্রধানমন্ত্রী ঘোষণা দেন।  প্রধানমন্ত্রী দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই পৌঁছে দেয়ার কথা উল্লেখ করে বলেন, এতে ঝরে পড়া শিক্ষার্থীর হার কমেছে, ক্লাসে উপস্থিতি বেড়েছে শিক্ষার্থীদের। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল সোয়া ১১টায় বরিশাল শিক্ষা বোর্ডের নবনির্মিত ভবন উদ্বোধন করেন। বেলা ১২টায় আবদুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের উদ্বোধন করেন।