Monday, February 21, 2011

সেগুনবাগিচা থেকে আ’লীগ এমপির মেয়ে অপহরণ


কিশোরগঞ্জ-৫ আসনের আওয়ামী লীগ দলীয় এমপি আফজাল হোসেনের মেয়ে রাজধানীর সেগুনবাগিচা থেকে অপহৃত হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। অপহৃত জোবাইদা আক্তার তুষা (১৬) খিলগাঁও হাইস্কুল থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। এ ঘটনায় এমপি নিজে বাদী হয়ে শাহবাগ থানায় একটি অপহরণ মামলা করেছেন। মামলায় বলা হয়, শনিবার রাতে সেগুনবাগিচার বাসার সামনে থেকে তার কিশোরী মেয়েকে দুষ্কৃতকারীরা অপহরণ করে নিয়ে গেছে। পুলিশ গতকাল পর্যন্ত তুষাকে উদ্ধার বা কাউকে গ্রেফতার করতে পারেনি। তবে পুলিশ বলেছে, এটি অপহরণ নাকি প্রেমঘটিত ঘটনা তা তদন্তের পর জানা যাবে। 
শাহবাগ থানায় করা মামলার অভিযোগে বলা হয়, রাত ৯টার দিকে ৬/৪, সেগুনবাগিচার হাসিনূর কটেজের সামনে থেকে হৃদয় (২৪) নামে এক যুবক সহযোগীদের নিয়ে তুষাকে অপহরণ করে। অপহরণকারীরা একটি প্রাইভেটকারে তুলে তাকে নিয়ে যায়। এ ব্যাপারে শাহবাগ থানার ওসি রেজাউল করিম জানান, একজন এমপির মেয়ে অপহরণ হয়েছে। তাকে উদ্ধারে সর্বাত্মক চেষ্টা করা হচ্ছে। শনিবার রাতেই এমপি বাদী হয়ে শাহবাগ থানায় হৃদয়, জাকির (৫৫), তার গাড়িচালক মনির (৩০) এবং হৃদয়ের মাকে আসামি করে একটি মামলা করেছেন। পুলিশ তাদের গ্রেফতারে চেষ্টা চালাচ্ছে। 
মামলার তদন্ত কর্মকর্তা সাব-ইন্সপেক্টর মোক্তার হোসেন জানান, ওই ঘটনায় পরস্পরবিরোধী বক্তব্য পাচ্ছি। ভবনের নিরাপত্তাকর্মী পুলিশকে জানিয়েছে, তুষা ফোনে কথা বলতে বলতে মূল ফটক দিয়ে বের হয়ে যায়। অন্যদিকে তুষার মা-বাবা পুলিশকে জানায়, তার কাছে কোনো মোবাইল ফোন ছিল না। তিনি বলেন, ঘটনাটি রহস্যজনক বলে মনে হচ্ছে। আসামিদের গ্রেফতার ও মেয়েটিকে উদ্ধারের পর প্রকৃত ঘটনা নিশ্চিত হওয়া যাবে বলে জানান তিনি। 
প্রসঙ্গত, এর আগে ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে একই কটেজ থেকে বের হয়ে আর বাসায় ফিরে আসেনি কিশোরী আয়েশা চৌধুরী টুম্পা। টুম্পা সেগুনবাগিচা বেগম রহিমা আদর্শ উচ্চবিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী ছিল। পরে ১৬ ফেব্রুয়ারি সকালে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সানারপাড় রসুলবাগ বটতলা লোহার ব্রিজের নিচ থেকে টুম্পার লাশ উদ্ধার করা হয়।