Saturday, February 19, 2011

সেরা উদ্বোধনী অনুষ্ঠানের তালিকায় দ্বিতীয় ঢাকা

ক্রিকেট বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানের বর্ণাঢ্য ও সফল আয়োজন সারা দুনিয়াকে চমকে দিয়েছে। টেলিভিশন সমপ্রচারের হিসেবেও বিপুলভাবে সফল এ অনুষ্ঠান।

ইএসপিএন জানিয়েছে, সমপ্রচারের র্যাংকিংয়ে ২০১০ সালের ফিফা বিশ্বকাপকে পেছনে ফেলে দ্বিতীয় স্থানে আছে এই উদ্বোধনী অনুষ্ঠান (৯.৬৯ পয়েন্ট)।

অপরদিকে ফিফা বিশ্বকাপের পয়েন্ট ছিল ৯.৫৮। ঢাকার সামনে আছে শুুধুই বেইজিং অলিম্পিক। বেইজিংয়ের পয়েন্ট ৯.৭৮। এখন শুধু এই বর্ণাঢ্য আয়োজনকে খেলায় অনূদিত করার অপেক্ষা।

ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে স্বাগতিক বাংলাদেশের উদ্যোগে চোখ ধাঁধানো আলো, রংয়ের বাহার ও আতশবাজির ঝলকানিতে মন কেড়ে নেয় কোটি কোটি মানুষের। বাংলাদেশের রুনা লায়লা, সাবিনা ইয়াসমিন, বলিউডের সনু নিগম , কানাডিয়ান সঙ্গীত শিল্পী ব্রায়ান এডামসের মন মাতানো পরিবেশনা মন্ত্রমুগ্ধ করে রেখেছিল স্টেডিয়াম ভর্তি দর্শকদের। তবে পাল্টা একটা চমকও পেয়েছে। বিশ্বের বিভিন্ন বৃহৎ ক্রীড়াযজ্ঞের উদ্বোধনী অনুষ্ঠানের সেরা আয়োজকদের সংক্ষিপ্ত তালিকায় নাম উঠে গেছে বাংলাদেশের। এই প্রতিদ্বন্দ্বিতায় ফুটবল বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানকে পেছনে ফেলে দিয়েছে ঢাকার এই উদ্বোধনী অনুষ্ঠান।